October 22, 2024, 10:29 am

সংবাদ শিরোনামঃঃ
জনগনের সেবায় নিয়োজিত বোয়ালিয়া পুলিশ ফাঁড়ির কর্মকর্তারা বাংলাদেশ সাংবাদিক ঐক্য পরিষদের আত্মপ্রকাশ বাংলাদেশ সিভিল রাইটস্ সোসাইটি’র ১৫তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত” মন্দির পাহাড়ারত ছাত্র জনতার ওপর আওয়ামী সন্ত্রাসীদের হামলা আহত ১০ “ইন্টারন্যাশনাল পীস অ্যাওয়ার্ড-২০২৪” পেলেন ইএনটি রোগ বিশেষজ্ঞ ডাঃ মোঃ মশিউর রহমান অধ্যাপক গফুরের মৃত্যুতে জাতি এক সূর্যসন্তানকে হারালো-বিসিআরএস” মুলাদীর চর বাটামারায় জমি ক্রয় করে প্রতারনার বিরূদ্ধে সুবিচার পাওয়ার আবেদন জয়নাল হাওলাদারের বেগম জিয়ার রোগ মুক্তি-গণহত্যায় শহীদ ও আহতদের স্মরণে দোয়া মাহফিল করেন বিএনপি অন্তরবর্তী সরকারের শিল্পনীতি কি? জানতে উপদেষ্টার দপ্তরে চাষী মামুন কাপ্তাই তে দোয়েল টিভি র ৭ম বর্ষপূর্তি অনুষ্ঠিত 
আরজেএফ চেয়ারম্যান এস এম জহিরুল ইসলামের শুভ জন্মদিন

আরজেএফ চেয়ারম্যান এস এম জহিরুল ইসলামের শুভ জন্মদিন

নিজস্ব প্রতিবেদক

রুরাল জার্নালিস্ট ফাউন্ডেশন( আরজেএফ) চেয়ারম্যান এস এম জহিরুল ইসলামের শুভ জন্মদিন ১ জুলাই ২০২৩। তিনি বরিশাল জেলার মুলাদী উপজেলার চরকালেখান গ্রামে ১৯৭৪ সালের এই দিনে জন্মগ্রহণ করেন। তার পিতা মোঃ শাহে আলম সরদার একজন গর্বিত সফল কৃষক ও মা মরহুমা বিলকিস বেগম।এস এম জহিরুল ইসলাম ১৯৯০ সালে মুলাদী ডিগ্রি কলেজে অধ্যায়নরত অবস্থায় বরিশাল থেকে প্রকাশিত দৈনিক বিপ্লবী বাংলাদেশ পত্রিকার মাধ্যমে সাংবাদিকতা শুরু করেন। ১৯৯৬ সাল থেকে ঢাকায় বিভিন্ন গণমাধ্যমে গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন। ১৯৯২ সালের ৫ ফেব্রুয়ারী তৎকালীন মুলাদীতে কর্মরত সাংবাদিকদের সমন্বয়ে গঠন করেন মুলাদী প্রেস ক্লাব। তিনি প্রথম কমিটির আহবায়ক ও প্রথম কার্যকরী কমিটির সভাপতি ছিলেন।
এস এম জহিরুল ইসলাম ২০০৭ সালে তৃনমুল গণমাধ্যমকর্মীদের প্রশিক্ষণ, পেশাগত মানোন্নয়ন ও অধিকার প্রতিষ্ঠার জন্য গঠন করেন রুরাল জার্নালিস্ট ফাউন্ডেশন( আরজেএফ)। তিনি আরজেএফ এর প্রতিষ্ঠা ও চেয়ারম্যান হিসেবে বিগত ১৬ বছর যাবৎ দায়িত্ব পালন করছেন। আরজেএফ এর বর্তমান সদস্য সংখ্যা প্রায় ৮ হাজার। এই সংগঠনের মাধ্যমে প্রায় ৩ হাজার সদস্য সাংবাদিক সরকারের বিভিন্ন প্রতিষ্ঠান থেকে প্রশিক্ষণ নিয়ে পেশাগত দায়িত্ব পালন করছেন। আরজেএফ এর মাধ্যমে সরকারিভাবে সাংবাদিক প্রশিক্ষণ কর্মসুচি অব্যাহত রয়েছে। এস এম জহিরুল ইসলাম বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত রয়েছেন। তিনি মুলাদী উপজেলা সমিতি ঢাকা ও আলোকিত মুলাদীর যুগ্ম সাধারণ সম্পাদক। এ ছাড়াও তিনি ঐতিহ্যবাহী ঢাকা সাংবাদিক ইউনিয়ন( ডিইউজের) সিনিয়র সদস্য। আরজেএফ চেয়ারম্যান এস এম জহিরুল ইসলাম একজন সফল সংগঠক হিসেবে সরকারী, বেসরকারি ও বিভিন্ন সংগঠন কতৃক সন্মানা, শুভেচ্ছা ও প্রশংসাপত্র অর্জন করেছেন।

সংবাদটি শেয়ার করতে নিচের আইকনে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2023 digitaljonobarta.com
Desing & Developed BY Gausul Azam IT